যত দোষ হুজুরের - আইসিটিনোহাম

শিরোনাম

Post Top Ad

ইটাপোতা কলোনী জামে মসজিদ কম্প্লেক্স এন্ড তা’লিমুল কোরআন নুরানী ও হাফিজিয়া মাদ্রাসা- এখানে শিশু হইতে চতুর্থ শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তি চলিতেছে, হিফয বিভাগে শুধুমাত্র ছাত্র ভর্তি চলিতেছে। যোগাযোগে-মুহতামিম অত্র মাদ্রাসা

পরিচিতি

পরিচিতি

মাদ্রাসার ফটক

প্রতিষ্ঠানের নাম:
ইটাপোতা কলোনী জামে মসজিদ কম্প্লেক্স এন্ড তা’লিমুল কোরআন
নুরানী ও হাফিজিয়া মাদ্রাসা

    গ্রাম : ইটাপোতা
    ইউনিয়ন : মোগলহাট
    ডাকঘর : মোগলহাট, 5501
    উপজেলা/থানা : লালমনিরহাট
    জেলা : লালমনিরহাট
    বাংলাদেশ।

নোটিশ বোর্ড

শ্রেণি সমূহ

1. নুরানী শাখা

    ক. শিশু শ্রেণি
    খ. প্রথম শ্রেণি
    গ. দ্বিতীয় শ্রেণি
    ঘ. তৃতীয় শ্রেণি
    ঙ. চতুর্থ শ্রেণি
2. হিফজ শাখা
    ক. নাজেরা
    খ. হিফজ

যত দোষ হুজুরের

"হুজুর হয়ে বিয়ের কথা বলো লজ্জা করে না?
"হুজুর হয়ে এনড্রোয়েড চালাও কেন?
"হুজুর হয়ে ট্যাব চালাও কেন?
"হুজুর হয়ে রাস্তায় কি?
"হুজুর হয়ে মাথায় টুপি নাই কেন?
"হুজুর হয়ে নদীর পারে কি?
"হুজুর হয়ে হেড ফোন দিয়ে কি করো?
"হুজুর হয়ে চুইংগাম খাও কেন?
"হুজুর হয়ে মার্কেট করো কেন?
"হুজুর হয়ে বাজারে কি?
"হুজুর হয়ে চিপস খাও কেন?
"হুজুর হয়ে সিম চালাও কেন?
"হুজুর হয়ে মেমোরি চালাও কেন?
"হুজুর হয়ে মোবাইলে পাসওয়ার্ড মারা কেন?
"হুজুর হয়ে রেষ্টুরেন্টে কি করো?
"হুজুর হয়ে মোবাইলে টাকা লোড করো কেন?
"হুজুর হয়ে ফেইসবুক চালাও কেন?
"হুজুর হয়ে এত্তগুলো সফটওয়্যার কেন?
"হুজুর হয়ে ডাকতারি পড়ো কেন?
"হুজুর হয়ে ইংরেজি পড়ো কেন?
"হুজুর হয়ে কলেজে কেন?
#কেনরে ভাই! হুজুরেরা কি ভিন্ন গ্রহের জীব?
তারা কি মানুষ না? তাদের কি মন বলতে কিছু নেই? তাদের কি স্বাধীনতা নেই? হুজুররা কি এদেশে সামাজিক ভাবে জীবনযাপন করতে পারেনা? মনে রাখবেন!
"ওলামায়ে কেরাম নবী গনের ওয়ারিশ, তাই বলছি! যারা সবসময় হুজুরদের দোষ খুঁজে বেড়ান, তাদেরকে বলছি! দয়া করে এই মানসিকতার পরিবর্তন ঘটান! নচেৎ আপনাদের মৃত্যুর পর জানাযা পড়ানোর মত
কোন হুজুরকেও খুঁজে পাবেন না।
❐ #হুজুরের দোষ পাইলে তো আর ছাড়াছাড়ি নাই ❐ ◉ হুজুর নিজের বউ নিয়া হাটতেছে, কয়, দেখছ নি কত বড় বেদ্দব হুজুর! #মাইয়া নিয়া হাটে! ◉ জামা যদি একটু বড় হয়, কয় হুজুররা কাপড়ের দাম বাড়াইছে! জামা ছোট হলে কয়, ট্যাডি হুজুর! ◉ হুজুরের পেট বড় হলে কয়, পরের খানা খাইতে খাইতে পেটটারে #জাহান্নামের তাগারি বানাইছে! ◉ যদি হুজুর শুকনা হয় তাইলে কয়, মাদ্রাসায় পড়ে লাভ কি! খাইতেও পারে না! ◉ দাওয়াত খাইতে গেলে যদি একটু বেশি খায় তাইলে কয়, পরের খানা পাইলে হুজুররা একটু বেশিই খায়! আর যদি কম খায় তাইলে কয়, হুজুর আর কয় জায়গায় দাওয়াত আছে?! ◉ আবার কিছু মানুষ কয়, বাংলাদেশটারে হুজুররা শেষ করছে! ◉
ও #মুসলিম! জেনে রাখো... কুকুর মরে, ছাগল মরে, বিড়াল মরে, গরু মরে, পশু মরে জানাজা হয় না। বাংলার জমিনে যদি হুজুররা (উলামায়ে-আকরাম) না থাকত, তাইলে তোমার মরণটা কুকুরের মতো জানাজা ছাড়া হইতো। ঠিক কিনা?
◉ সুতরাং, হুজুরদের ঘৃণা করবেন না। হুজুরের পিছনে লাগবেন না। হুজুরদের সম্মান করুন। ◉ আল্লাহু, আমাদের সবাইকে প্রকৃত মুসলিম হওয়ার তাওফিক দান #করুন#আমিন#
বিষয়ঃ-হুজুর স্বামী। ------------------------------- হুজুর ছেলেটার বিয়ের বয়স হল এবং বিয়ে করলেন এক মেয়েকে। : বাসর রাতে ঘরে প্রবেশ করেই স্ত্রীকে সালাম দিলেন। : কথা হচ্ছে তাদের মধ্যে।
স্বামী বলতেছেন, দেখ"" এখন থেকে তুমি আমার বোশন আর আমি তোমার। (মানে তুমি আমার, আমি তোমার) এভাবে অনেক্ষণ কথা বলার পর। : এবার স্বামী বলতেছেন। আমার কিছু আদেশ তোমার মেনে চলতে হবেঃ- : স্ত্রীঃ-হ্যা বলুন মেনে চলবো।
স্বামীর আদেশঃ- →যখন আযান শুনতে পাবে সাথে সাথে নামায আদায় করে নিবে। →রাতে তাহাজ্জুদ শেষে কোরআন পড়বে। →তোমাকে যাতে পরপুরুষ না দেখতে পারে। →পায়ের নোখ থেকে হাতের নোখ পর্যন্ত সম্পূর্ণ পর্দা করবে।
পর্দাবিহীন কোথায় যেতে পারবে না। →রংঢং করে এবং অশ্লীল পোষাক পরিধান করতে পারবে না। →আমার অনুমতি ছাড়া কিছুই করতে পারবে না। ((আরো অনেক কিছুই বললেন)) : এভাবে স্ত্রী ঠিক ৬-মাস চলতে থাকে। আর নিজেকে বড়ই অসুখি/অস্বাধীন মনে করতে থাকে। :
পাশের বাড়ির এক ভাবি এসে কথা বলতে থাকে। কিরে...... এতদিন ধরে তোদের বিবাহ হল, কিন্তু তুকে আজও দেখিনি। : স্ত্রী স্বামীর আদেশ নামা বললেন। পাশের মহিলা বলতে থাকে। এ কেমন কথা........ দেখ তো চেয়ে, আমরা স্বাধীন হয়ে চলছি, নিজের ইচ্ছায় পোষাক পড়ছি। নিজের ইচ্ছায় হাটে বাজারে যাচ্ছি,,যেদিক মন চায় সেদিকেই যাচ্ছি, যেটা মন চায় সেটাই করছি।
#ব্যাস......... কুপরামর্শে পা দিলেন। : এবার স্বামী প্রত্যেক দিনের ন্যায়, তাহাজ্জুদের সময় মাথায় হাত বুলিয়ে বললেন উঠু। স্ত্রী এবার রেগে গিয়ে বললেন, একদিনও তোমার জন্য ঘুমাতে পারি না, আর কত কিছুই বলে ফেললেন। : স্বামী মনে কিছুই নেননি, কারণ মানুষের মন সবসময় এক থাকে না তাই। : তো সকাল হতেই জগরা শুরু,, তোমার সাথে বিবাহ হয়ে আমার জীবনটাই শেষ। জেল খানার মত লাগছে ইত্যাদি। :
#স্বামী বারে বার বলছেন, আমার দোষটা কোথায়? কি আমারর অপরাধ? : স্ত্রীর একটাই সূর তার সংসার করবে না। : বিচ্ছিন্ন হয়ে গেল তাদের বন্ধন। মেয়ের অন্য জায়গায় বিবাহ হয়ে যায় এবং ছেলেও অন্য একটি মেয়েকে জীবন সংগী করে নেয়। :
ঠিক দু"বছর পর। :হুজুরের সাথে পর্দা করা একটি মেয়ে, হাতে পায়ে মোজা পরা একটি মেয়ে, হুজুরের হাত ধরে হাঁসা হাঁসি করছেন আর সাথে ফুটফুটে একটি ছেলে,, দৃশ্যটা যেন এক জান্নাতি পরিবারের মত। : এই দৃশ্যটা দেখছেন হুজুরের আগের স্ত্রী। যখন কলসে করে নদী থেকে পানি নিয়ে পথ দিয়ে যাচ্ছিলেন,, আর হাউ মাউ করে কাঁদতে লাগলেন, আজকে এই স্থানে আমার থাকার কথা ছিল। : আর আফসোস করছেন। আমার আগের স্বামী সকাল বেলা আমাকে জাগিয়ে তুলতেন নামায পড়ার জন্য, কোরআন পড়ার জন্য। : হাটে বাজারে যেতে দিতেন না, ঘরে বসে কিতাব পড়ার জন্য বলতেন। : মাথার চুল ঠেকে রাখতে বলতেন, পর্দার করে চলতে বলতেন। আমার সেবা করতেন হুজুর স্বামীটা।
★ আর বর্তমান স্বামী আমাকে সকাল বেলা ঘুম থেকে উঠিয়ে ক্ষেতে পাঠান কাজ করার জন্য। : বাজারে পাঠান সদায় কিনার জন্য। এখন চলতেছি অর্ধলঙ্গ হয়ে। : সারা দিন কাজ করতে করতে খাওয়া- দাওয়ারই সময় নেই। : কি করলাম হুজুর স্বামীটা হারিয়ে। হায় আফসোস। হায় আফসোস। :::::::::::::::::::::::!!!!
#মেয়েরা তোমরা যতই ফালা-ফালি করোনা কেন। হুজুরদের স্ত্রীদের মত শান্তিতে কেউই নেই।